ব্যালট পেপারের চ্যালেঞ্জে কড়া প্রস্তুতিতে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। আগারগাঁওস্থ নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় নজর রাখবে সিইসি ও নির্বাচন কমিশনাররা।

তবে এর আগেই রোববার (১৬ জুলাই) সন্ধ্যায় সিইসি কাজী হাবিবুল আউয়াল ভোটের সবশেষ প্রস্তুতি দেখতে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেছেন। এসময় ইসি সচিব মো. জাহাংগীর আলমও উপস্থিত ছিলেন।

ভোটের আগের দিন রোববার ১২৪ কেন্দ্রের নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে। ভোটের দিন ভোরে রিটার্নিং অফিসারের বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার। দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটের মাত্র সাড়ে পাঁচ মাস আগে নিরুত্তাপ এ নির্বাচনটি নিয়ে বেশ আগ্রহ না থাকলেও নিরাপত্তা ব্যবস্থা থাকছে কঠোর।

ঢাকা-১৭ আসনের এ উপ-নির্বাচনের বিষয় কোনো চ্যালেঞ্জ নেই উল্লেখ করে ইসি সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, আশা করি সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সব আয়োজন সম্পন্ন হয়েছে। রোববার নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। আশা করি, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন আমরা জাতিকে উপহার দিতে পারব।

এসআর/এফকে