সারা দেশে আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র রমজানে এক মাস সিয়াম সাধনা শেষে আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) জামাতে ঈদের নামাজ আদায় করেন।

ধর্মপ্রাণ মুসল্লিদের সুবিধার কথা বিবেচনা করে দেশের বিভিন্ন মসজিদের মতো রাজধানীর চার স্থানে ঈদ জামাতের আয়োজন করে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ রাজারবাগে বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদ, মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্স জামে মসজিদ ও ডেমরা পুলিশ লাইন্স মাঠে একাধিক ঈদ জামাতের আয়োজন করে।

রাজারবাগে বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে তিনটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় ও শেষ জামাত সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়।

মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্স জামে মসজিদেও মোট তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

ডেমরা পুলিশ লাইন্স মাঠে দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। ঈদের প্রথম জামাত সকাল ৭টায় ও দ্বিতীয় জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান রাজারবাগের কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। এ ছাড়া ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা, পুলিশ সদস্যসহ বিপুল সংখ্যক মুসল্লি এখানে ঈদের নামাজে অংশগ্রহণ করেন।

ঈদের নামাজের পর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ এবং দেশের অব্যাহত অগ্রযাত্রা, সমৃদ্ধি এবং দেশবাসীর সুখ-শান্তি ও সার্বিক মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জেইউ/এসএসএইচ