চিকিৎসা ও যুক্তরাষ্ট্রে বসবাসরত পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হওয়ার কারণ দেখিয়ে আগামী তিন মাস যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান।

২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত অথবা যাত্রার তারিখ থেকে তিন মাস (প্লাস ট্রানজিট) মেয়াদে যুক্তরাষ্ট্রে অবস্থানকালীন সেখান থেকেই ভার্চুয়ালি অফিস করবেন তিনি। ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা) সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  তবে রোববার থেকে তার ছুটি শুরু হলেও ওই দিন তিনি যথারীতি অফিস করেছেন।

এদিকে গত  ১২ এপ্রিল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান স্বাক্ষরিত এক অফিস আদেশে তিনি বলেন, আমার শারীরিক চিকিৎসা এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত আমার পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হওয়ার কারণে ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই ২০২১ পর্যন্ত অথবা যাত্রার তারিখ হতে তিন মাস (প্লাস ট্রানজিট) মেয়াদে যুক্তরাষ্ট্রে অবস্থান করবো।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালীন সময় আমি নিজে যে কোনো পলিসি এবং অন্যান্য বিষয়ে ই-নথি, ই-জিপি, ই-মেইল, ফেস টাইম, ভাইবার, হোয়াটস অ্যাপ, ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করবো। আমার যুক্তরাষ্ট্রে অবস্থানকালীন সময় ঢাকা ওয়াসা স্ব স্ব উইং প্রধানগণ তাদের নিজ নিজ উইং এর রুটিন কার্যাদি সম্পাদন করবেন এবং সার্বক্ষণিক আমার সঙ্গে যোগাযোগ রাখবেন।

অফিস আদেশে তিনি আরও উল্লেখ করেন, এ সময়ে কাজের সুষ্ঠু ধারাবাহিতার স্বার্থে ওয়াসার পরিচালক (উন্নয়ন) প্রকৌশলী আবুল কাশেম ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে উপস্থিত থেকে বিভিন্ন সভায় প্রতিনিধিত্ব করবেন, পাশাপাশি প্রতিনিধি নির্বাচন ও রুটিন কার্যাদি সম্পাদন করবেন।

এ বিষয় মন্তব্য জানতে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসাবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে  প্রায় ১২ বছর ধরে এ পদে রয়েছেন তিনি।

এএসএস/এসকেডি