রাজধানীর শাহজাহানপুর থানার টিটিপাড়া এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ময়লাবাহী ট্রাকের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের এক কর্মচারী নিহত হয়েছেন। রোববার ( ২ মে) বিকেল ৫টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম স্বপন আহমেদ দিপু (৩৩)। তিনি পাবনার চাটমোহর থানার দীগল গ্রামের আতাহার হোসেনের ছেলে। স্বপন আহমেদ দিপু বাংলাদেশ ব্যাংকের কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় দুর্ঘটনাকবলিত বাসের চালক মো নূরুল ইসলামকে (৫৪) গ্রেফতার ও গাড়িটিকে জব্দ করেছে পুলিশ।

নিহতের ভাই রিপন আহমেদ লিপু ঢাকা পোস্টকে বলেন, আমার ভাই গতকাল বিকেলে তার সহকর্মী জাহিদের সঙ্গে মোটরসাইকেলে করে বাসায় ফিরছিলেন। টিটিপাড়া এলাকায় পৌঁছালে সিটি করপোরেশনের ময়লাবাহী ট্রাক মোটরসাইকেলে ধাক্কা দিলে আমার ভাই রাস্তায় ছিটকে পড়েন। এ সময় ট্রাকের চাকা তার মাথার উপর দিয়ে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়।

শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য রাতেই মরদেহটি ঢামেকের মর্গে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, নিহত স্বপন ও তার সহকর্মী জাহিদ অফিস শেষ করে বিকেলে বাসায় ফিরছিলেন। টিটিপাড়া এলাকায় পৌঁছালে ডিএনসিসির ময়লাবাহী ট্রাকের ধাক্কায় তারা রাস্তায় ছিটকে পড়েন। এ সময় ট্রাকের চাকা স্বপনের মাথার উপর দিয়ে গেলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় ট্রাকের চালককে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দুর্ঘটনাকবলিত ট্রাকটি জব্দ করা হয়েছে।

এসএএ/এসকেডি