ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (২৩ মে) অভিযানকালে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

অভিযানে তিনটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় মোট তিন মামলায় সর্বমোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন আদালত ১৪ নম্বর ওয়ার্ডে ১৮টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় রায়ের বাজারের শেরে বাংলা রোডের ২৮৬ ও ২৮৭/১ নম্বর হোল্ডিংয়ের নির্মাণাধীন দুটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দুটি মামলা দায়ের ও ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন আদালত মানিকনগর কাঁচা বাজার এলাকায় ৪০টি বাড়ি পরিদর্শন করেন। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় একটি মামলা দায়ের ও পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

সবমিলিয়ে ভ্রাম্যমাণ আদালত দুটি আজকের অভিযানে মোট তিনটি মামলা দায়ের ও সর্বমোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, আজকের অভিযানে যে ১৮টি স্থাপনা পরিদর্শন করেছি তার মধ্যে দুটি নির্মাণাধীন ভবনে অতিমাত্রায় এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া গেছে। ফলে, দুটি মামলা দায়ের ও এসব মামলায় ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এএসএস/আরএইচ