২০২০-২১ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন ৩ কর্মকর্তা-কর্মচারী। রোববার (৩০ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন তাদের হাতে এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ ও সার্টিফিকেট তুলে দেন।  

দফতর/সংস্থা প্রধানদের মধ্যে মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক ড. মো. আফজাল হোসেন, গ্রেড-১ থেকে গ্রেড-১০ ভুক্ত ক্যাটাগরিতে প্রশাসন অনুবিভাগের উপসচিব আবু কায়সার খান এবং গ্রেড-১১ থেকে গ্রেড-২০ ক্যাটাগরিতে সিনিয়র সচিবের দফতরের অফিস সহায়ক সমীর কুমার দাস এ বছর শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। 

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। এদেশকে আরও সমৃদ্ধ করে গড়ে তুলতে জনপ্রশাসনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশকে একটি সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে নিরন্তর কাজ করে যাচ্ছে। দেশ আজ বিশ্বের বুকে এক সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। এই অর্জন ধরে রেখে দেশকে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা ও নিষ্ঠার বিকল্প নেই। 

প্রতিমন্ত্রী বলেন, দেশ ও জনগণকে যথাযথ সেবা প্রদান করতে হলে সততার সঙ্গে কাজ করতে হবে। জনগণকে দক্ষতার সঙ্গে সঠিক সময়ে সেবা প্রদানের জন্য নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন দফতর প্রধান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসএইচআর/জেডএস