চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষের সময় পুলিশের কাছে থেকে ছিনিয়ে নেওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। রোববার (৬ জুন) সন্ধ্যায় হাটহাজারী উপজেলার মিরের হাট এলাকার একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় এই অস্ত্র ও গুলি উদ্ধার হয়। ঘটনার প্রায় আড়াই মাস পর একটি অস্ত্র ও ১৬ রাউন্ড গুলি উদ্ধার হলো।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল্লাহ আল মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, হেফাজতের সঙ্গে সংঘর্ষের সময় হাটহাজারীর এক পুলিশ সদস্যের কাছে থেকে পিস্তল ও গুলি ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। রোববার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে অস্ত্র ও গুলি মিরের হাটে একটি জঙ্গলে রয়েছে। পরে সেখান থেকে সেগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি বলে জানা গেছে। অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় হাটহাজারী থানায় একটি মামলা হয়েছিল। 

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে হাটহাজারিতে সংঘর্ষ হয়। এ সময় হেফাজতের নেতাকর্মীরা হাটহাজারী থানায় ভাঙচুর করে। এছাড়া স্থানীয় ভূমি অফিসে অগ্নিসংযোগ করে হেফাজতের নেতাকর্মীরা। সংঘর্ষ চলাকালে চার জন নিহত হয়। এসব ঘটনায় হাটহাজারী থানায় মোট ৯টি মামলা হয়েছে। যার মধ্যে অস্ত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগে করা মামলাটিও আছে। হাটহাজারীর সংঘর্ষের ঘটনায় এপর্যন্ত ৮০ জনকে গ্রেফতার করা হয়েছে। 

কেএম/এসএসএইচ