চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বাহির সিগন্যাল মোড়ের একটি বাসা থেকে পাঁচ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। মেয়েটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এছাড়া শিশুটির গোপনাঙ্গে আঘাতের চিহ্ন আছে।

রোববার (২৭ জুন) বাহির সিগন্যাল এলাকার বেপারী পাড়া এলাকার একটি ভবনের চারতলায় নিজের বাসার খাটের নিচ থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। 

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিক ঢাকা পোস্টকে বলেন, চার তলা ভবনের ছোট একটি রুমে মা ও মেয়ে থাকত। প্রতিদিনের মতো পাশের বাসায় মেয়েটিকে দেখার কথা বলে মা সকাল ৭টার দিকে গার্মেন্টেসে চলে যায়। দুপুরে বাসায় এসে মেয়েকে না দেখে খুঁজতে থাকেন মা। পরে বাসার খাটের নিচে মেয়ের মরদেহ দেখতে পান মা। খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটির লাশ উদ্ধার করে। 

তিনি আরও বলেন, শিশুটির গলায় গেঞ্জি পেঁচানো আবস্থায় ছিল। এছাড়া তার যৌনাঙ্গে রক্তক্ষরণের চিহ্ন আছে। মেডিকেল রিপোর্ট পাওয়ার পর বলতে পারব শিশুটিকে ধর্ষণ করা হয়েছিল কি না। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে।  

চট্টগ্রাম চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, মেয়েটির লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর হত্যাকাণ্ড সম্পর্কে বিস্তারিত বলা যাবে। 

কেএম/ওএফ