চট্টগ্রামের পৃথক এলাকায় অভিযান চালিয়ে ২৯ হাজার ৪৭৫ পিস ইয়াবাসহ ৯ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। শনিবার (১৪ আগস্ট) ও শুক্রবার (১৩ আগস্ট) চট্টগ্রামের কর্ণফুলী, বাকলিয়া,আনোয়ারা ও সীতাকুণ্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ, একটি ট্রাক ও মোটরসাইকেল জব্দ করে র‍্যাব।

শনিবার ( ১৪ আগস্ট) র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। উদ্ধার করা ইয়াবার বাজার মূল্য প্রায় ৮৮ লাখ ৫০ হাজার টাকা।

আটক মাদক ব্যবসায়ীরা হলেন : কর্ণফুলী এলাকা থেকে সিজ্জিল মিয়া (৩৩) ও মোছা. শম্পা আক্তার শারমিন (২৮), বাকলিয়া এলাকা থেকে জাহাঙ্গীর হোসেন রুবেল (২৭) ও মো. হৃদয় রাজ ( ১৮), আনোয়ারা থেকে মো. ওয়াহিদ (২১) ও আলী আকবর (২৪)।  সীতাকুণ্ড এলাকা থেকে মো. বেলাল উদ্দিন ( ৫৫),  মো. জালাল উদ্দিন (৫৮) ও আব্দুল কুদ্দুস (৩৫)।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, র‍্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। কক্সবাজার থেকে আসা একটি বাস চেকপোস্টে থামানো হয়। এ সময় বাস থেকে নেমে দুই যাত্রী কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‍্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শপিং ব্যাগের ভেতর থেকে ৬ হাজার ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অপরদিকে বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ দুইজনকে আটক করে র‍্যাব।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে র‍্যাব-৭। এ সময় একটি পিকআপকে চেকপোস্টে থামার সংকেত দেওয়া হয়। পিকআপটি র‍্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে চালক ও হেলপার সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‍্যাব সদস্যরা ধাওয়া করে দুইজনকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্য মতে, চালকের সিটের নীচ থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে শুক্রবার রাতে মোটরসাইকেলে করে ইয়াবা পাচারকালে চট্টগ্রামের আনোয়ারা থেকে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে ।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুই মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়। এসময় তাদের জুতার ভেতর থেকে ৬ হাজার ৩৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক পরিবহনে ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড থানার ভাটিয়ারি এলাকায় অভিযান চালিয়ে ৬ হাজার ৬৬৫ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করা হয়েছে।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। পরে তাদের দেহ ও সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ৬ হাজার ৬৬৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে।

কেএম/এসকেডি