ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শোককে শক্তিতে রূপান্তরিত করে সবাই মিলে সবার বাসযোগ্য দৃষ্টিনন্দন আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।

রোববার (২৯ আগস্ট) উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে উত্তরা পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাদের সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

আতিকুল ইসলাম বলেন, বিশ্বের মানচিত্রে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের আত্মপ্রকাশ পুরোটাই বঙ্গবন্ধুময়। তাই বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তাই স্বাধীনতার পূর্বে যেখানে একটি অর্থবছরে সমগ্র পূর্ব পাকিস্তানের বাজেট ছিল প্রায় ৭শ কোটি টাকা সেখানে বর্তমানে শুধুমাত্র ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাজেটই সাড়ে ৪ হাজার কোটি টাকার বেশি।

ডিএনসিসি মেয়র বলেন, ক্ষমতা ভোগ করার জন্য নয়, নগরপিতা হিসেবেও নয়, নগরবাসীর সেবক হিসেবেই কাজ করতে চাই। নগরবাসীকে সুস্থতার জন্য সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের করতে হবে সবাইকে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবেই আজ করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত দরিদ্র ও অসহায় এক হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবণ সম্বলিত এক হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে। এ সময় ডিএনসিসি মেয়র দরিদ্র ও অসহায় মানুষের হাতে উপহার হিসেবে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন।

উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ার ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

এএসএস/এইচকে