ভার্চুয়াল কর্মশালায় বক্তব্য রাখছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবন, নিঝুম দ্বীপসহ অন্যান্য বনাঞ্চলের হরিণসহ অন্যান্য বন্যপ্রাণী হত্যাকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

রোববার (২৯ আগস্ট) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের ‘এডিপিভুক্ত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভা’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালায় সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

তিনি যথাযথ অনুসন্ধান শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান বন সংরক্ষককে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও, মন্ত্রী সমুদ্র উপকূলে মৃত ডলফিন ভেসে ওঠার কারণ অনুসন্ধান পূর্বক গণমাধ্যমকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের সার্বিক পরিবেশের উন্নয়নের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে। বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে গৃহীত প্রকল্পের কাজ প্রথম থেকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতে হবে। কাজের মান বজায় রাখতে হবে। শব্দদূষণের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার। 

অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (পরিবেশ) মো. মনিরুজ্জামান, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসেন চৌধুরী, প্রকল্প পরিচালকগণসহ মন্ত্রণালয় ও অধীন দফতর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন। 

এমএইচএন/এইচকে