চট্টগ্রামের সাতকানিয়ায় উত্তোলন করা বালি রাখা নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছেন ৭ জন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার চরতী ইউনিয়নের তুলাতলী ৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধরা হলেন : আব্দুল মালেক (৫০), মো. নুরুল হাসান (৫০), ফয়েজ আহমদ (৬২), আবু তাহের (৩৮), মো. কাউছার (২৬), রুহুল আমিন (৬০) ও মো. মানিক (২০)। 

এর মধ্যে নুরুল হাসানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত জেলা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার। 

তিনি বলেন, বাকি ছয়জনের অবস্থা তুলনামূলক ভালো। আহতদের দুপুর ১২টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। 

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, তুলাতলী এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার সাঙ্গু নদী থেকে বালি উত্তোলন করে লিজ নেওয়া জমিতে রাখছিলেন। এ নিয়ে জমির মালিক দাবি করা কয়েকজন কৃষকের সঙ্গে ঠিকাদারের লোকজনের সংঘর্ষ ঘটে। এ সময় ছররা গুলিতে উভয় পক্ষের সাতজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখনও কোনো পক্ষ লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

কেএম/এসকেডি