গত আট মাসে মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৩ হাজার ৯৪২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ডিএমপির বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে নয় হাজার ৮২১টি। মাদকদ্রব্য উদ্ধার ও নিয়ন্ত্রণে ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে এসব মামলা দায়ের করা হয়।
 
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার(ডিসি) মো. ফারুক হোসেন এসব তথ্য জানান। তিনি আরও জানান, ডিএমপির মাদকবিরোধী অভিযানে ৭২৭ গ্রাম আইস উদ্ধার করা হয়েছে। এলএসডি উদ্ধার করা হয়েছে দুই গ্রাম ১২ মিলিগ্রাম ও ৪০ পিস।

উদ্ধারকৃত অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে রয়েছে, ৩১ লাখ ৬৭ হাজার ৭২৩ পিস ইয়াবা, পাঁচ হাজার ৮৯৮ কেজি ৬৩ গ্রাম গাঁজা, ৬১ কেজি ৬৬০ গ্রাম হেরোইন, ১০ কেজি আফিম, ৪৪ হাজার ৪২৬ ক্যান বিয়ার, ৪০ হাজার ৫৫৪ বোতল ফেনসিডিল, ১৩ হাজার ৭৪৬ অ্যাম্পুল নেশাজাতীয় ইনজেকশন, তিন হাজার ৭৪৬ বোতল ও ৫৯ দশমিক ৪০ লিটার বিদেশি মদ, ছয় হাজার ৭১৮ লিটার ২৫০ মিলিলিটার দেশি মদ, ১০ হাজার ৫২১ লিটার চোলাই মদ, আট হাজার ১৭১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, চার পাউন্ড সাপের বিষ, তিন হাজার ৩০০ পিস সিন্ডা ট্যাবলেট, ২৫ কৌটা ড্যান্ডি, ২২ কেজি সিসা ও সিসার স্ট্যান্ড ১৮টি, দুই গ্রাম অ্যাম্ফিটামিন, এক গ্রাম তিন মিলিগ্রাম ডিএমডি, এমকেডিএল ২২৪ বোতল ও এস্কাফ ১২৯ বোতল।

উপ-কমিশনার ফারুক হোসেন বলেন, মাদকদ্রব্য উদ্ধার ও নিয়ন্ত্রণে ডিএমপির চলমান মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।

জেইউ/আরএইচ