চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেওচিয়া এলাকা থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে ওই শিশুর বাবাকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে, বিষপানে শিশুটির মৃত্যু হয়েছে; একই কারণে বাবাও অসুস্থ হয়েছেন। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে কেওচিয়া এলাকায় রেললাইনের পাশের একটি পুকুর পাড় থেকে অসুস্থ বাবা ও শিশু সন্তানের মরদেহ উদ্ধার করা হয়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন। 

মারা যাওয়া শিশুর নাম মো. সানি, তার বয়স ৯ বছর। গুরুতর অসুস্থ সানির বাবা নুরুল কবিরকে (৩৬) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বলে জানিয়েছে পুলিশ। তবে তাদের বিস্তারিত পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি।  

পুলিশ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, কেঁওচিয়া ইউনিয়নের রেললাইনের পাশের একটি পুকুর পাড়ে দুজনকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। ঘটনাস্থল থেকে পুলিশ তাদের উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ছেলে সানিকে মৃত ঘোষণা করেন। আর বাবা নুরুল কবিরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, তবে তারা কী কারণে সাতকানিয়া এসেছিল তা জানা যায়নি। ঘটনাস্থল থেকে বিষের বোতল উদ্ধার করা হয়েছে। উদ্ধারের সময় তাদের মুখ দিয়ে ফেনা বের হচ্ছিল। 

আনোয়ার হোসেন বলেন, নুরুল কবিরের স্ত্রীর সঙ্গে মনোমালিন্য ছিল বলে জানতে পেরেছি। এছাড়া তার স্ত্রী পরকীয়ায় আসক্ত ছিল বলে আত্মীয়দের কাছে থেকে জানতে পরেছি। এরপরও আমরা ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করছি। নুরুল কবিরের আত্মীয়-স্বজনরা থানায় এসেছেন। 

কেএম/ওএফ/জেএস