চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাঁনপুর বাজার পুরান ঘাট এলাকা থেকে শাহ আলম নামে এক ব্যক্তির বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, তাকে খুন করে বস্তায় ভরে লাশ ফেলে গেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (২৯ অক্টোবর) বিকেলে চাঁনপুর বাজার পুরান ঘাট এলাকার রাস্তার পাশের জমি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক।

নিহত শাহ আলম কুমিল্লার দাউদকান্দি উপজেলার বালিয়াকান্দি গ্রামের বাসিন্দা। তিনি বর্তমানে পরিবার নিয়ে চট্টগ্রামের আগ্রাবাদের বেপারিপাড়া এলাকায় থাকতেন। তিনি একজনের ব্যক্তিগত গাড়ির চালক ছিলেন বলে জানা গেছে।

পুলিশ কর্মকর্তা আজিজুল হক বলেন, স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বস্তাবন্দি অবস্থায় লাশটি উদ্ধার করেছি। প্রথমে বস্তাবন্দি লাশটির কোনো পরিচয় পাইনি। পরে পরিবারের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে লাশটি শাহ আলমের বলে শনাক্ত করেন।

তিনি বলেন, ধারণা করছি শাহ আলমকে অন্য কোথাও হত্যা করে লাশ বস্তায় ভরে এখানে ফেলে গেছে কেউ। এ ঘটনায় কারা জড়িত তা জানার চেষ্টা করছি। যারাই জড়িত থাকুক সবাইকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

শাহ আলমের মেয়ে আয়শা আক্তার ঢাকা পোস্টকে বলেন, বাবা তিন দিন ধরে নিখোঁজ ছিলেন। বাঁশখালীতে অজ্ঞাত পরিচয়ের একজনের লাশ উদ্ধার করা হয়েছে এ সংবাদ শুনে এসে দেখি বাবার লাশ। আমার বাবাকে খুন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি চাই আমরা।

তিনি আরও বলেন, ২৬ অক্টোবর বাবা বাসা থেকে বের হয়ে গাড়ির মালিককে নিয়ে পটিয়া গিয়েছিলেন বলে জানতে পেরেছি। এরপর থেকে আমাদের সঙ্গে যোগাযোগ নেই। এ ঘটনায় চট্টগ্রামের কোতোয়ালী থানায় একটি জিডিও করেছিলাম। কিন্তু বাবাকে জীবিত পাইনি, লাশ পেলাম।

কেএম/এসএসএইচ