রাজধানীর লালবাগে স্কুলে যাওয়ার সময় দেয়ালচাপায় জিহাদ (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সকাল ১০টায় মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর বাবা নাদির হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমার ছেলে জিহাদ ওয়েস্টিন স্কুলের প্রথম শ্রেণির ছাত্র। সকালে তাকে আমি স্কুলে নিয়ে যাই। স্কুল শেষে আমিই তাকে আবার নিয়ে আসি। প্রতিদিনের মতো সকালে ছেলেকে নিয়ে স্কুলে যাচ্ছিলাম। পথে আজিমপুর কোয়াটারের সামনে পৌঁছালে হঠাৎ দেয়াল ভেঙে জিহাদ চাপা পড়ে। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। আমি পায়ে আঘাত পেয়েছি।

নাদির হোসেন জানান, তারা লালবাগ শহীদ নগরের ১ নম্বর গলিতে থাকেন। দুই ভাইয়ের মধ্যে জিহান ছিল ছোট। নিহত শিশুর বাবা বলেন, আমি ওই এলাকায় পান বিক্রি করে সংসার চালাই। নিজের চোখের সামনেই এভাবে ছেলেকে হারাতে হলো। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। লালবাগ থানাকে খবর দেওয়া হয়েছে। তারা এসে বিষয়টি তদন্ত করে দেখবে।

এসএএ/এসএসএইচ