হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৯ ডিসেম্বর) র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে একই প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। এই ঘটনায় তার বিরুদ্ধে ভুক্তভোগী ওই ছাত্রী একটি মামলাও করেছেন। মামলার পরিপ্রেক্ষিতে র‍্যাব ওই চিকিৎসককে গ্রেফতার করেছে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলেও তিনি জানান।

এর আগে গত ২২ ডিসেম্বর ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন কলেজের শেষ বর্ষের এক ছাত্রী।

জিডিতে শিক্ষার্থী অভিযোগ করেন, পরীক্ষায় পাস না করিয়ে একই শিক্ষাবর্ষে অনেক বছর রাখার হুমকি দিয়ে শিক্ষক সালাউদ্দিন তাকে মেসেঞ্জারে খারাপ প্রস্তাব দেন। প্রাইভেট পড়ার জন্য তাকে বাসায় যেতে বলেন। কিন্তু বাসায় যেতে শিক্ষার্থী রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন সালাউদ্দিন।

গত বছরের সেপ্টেম্বর থেকে তাকে এই হয়রানি করে আসছেন ডা. সালাউদ্দিন এবং এতে তার পড়াশোনা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে ওই শিক্ষার্থী জিডিতে অভিযোগ করেন।

গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাজধানীর রমনা থানায় সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

এমএসি/এমএইচএস/জেএস