কক্সবাজারের চকরিয়া ও চট্টগ্রামের সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন মারা গেছেন। মঙ্গলবার (১১ জানুয়ারি) চট্টগ্রাম-কক্সবাজার ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনা দুটি ঘটে।

কক্সবাজারের চকরিয়ার আজিমনগর এলাকায় গাছের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কায় মা ও ছেলে নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও চার জন আহত হয়েছেন।

আজ দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার। 

এ দুর্ঘটনায় নিহতরা হলেন- পাপিয়া আকতার (২৯) এবং তার ছেলে আহাদ (২)। আহতরা হলেন- মিজানুর রহমান (২২), আকাশ সিকদার (২২) আরজিনা (১৯) ও লিটন হোসেন (২০)। তাদের সকলের বাড়ি গাজীপুরের কালিয়াপুর থানায়।

পুলিশ কর্মকর্তা আলাউদ্দিন তালুকদার বলেন, গাজীপুর থেকে পিকনিকের উদ্দেশ্যে মাইক্রোবাসে করে কক্সবাজার যাওয়ার পথে চকরিয়া আজিম নগর এলাকায় পৌঁছালে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খায়। এতে গুরুতর আহত অবস্থায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মা ও ছেলেকে মৃত ঘোষণা করেন। আর আহতদের চট্টগ্রাম মেডিকেলের ২৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

অন্যদিকে আজ দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকায় অজ্ঞাত এক গাড়ির ধাক্কায় আব্দুল লতিফ (৬৫) নামে একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভাটিয়ারি এলাকায় অজ্ঞাত এক গাড়ির ধাক্কায় পথচারী লতিফ গুরুতর আহত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কেএম/আইএসএইচ