চট্টগ্রামের রাউজান উপজেলার আজীজ বাহিনীর প্রধান আজীজ উদ্দীন ইমুকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ৫টি হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে চট্টগ্রামের আকবরশাহ থানার একে খান এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। 

বুধবার (১২ জানুয়ারি) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বলেন, ২০১৫ সালে চট্টগ্রামের রাউজান থানার চারাবটতল এলাকায় যুবলীগ কর্মী শহিদুল আলমকে গুলি করে হত্যার ঘটনায়  রাউজান থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রধান আসামি আজিজ উদ্দিন কৌশলে বিদেশে পালিয়ে যায়। বিদেশে অবস্থান করে সে দেশে তার বাহিনী পরিচালনা করত।

তিনি বলেন, র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি, আধুনিক ও তথ্য প্রযুক্তি ব্যবহার অব্যাহত রাখে। এক পর্যায় র‌্যাব জানতে পারে মামলার পলাতক এক নম্বর আসামি আজিজ উদ্দিন চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার একে খান এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার অভিযান পরিচালনা করে আজিজকে গ্রেফতার করা হয়।  

র‌্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিজ শহিদুল হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে রাউজান থানায় ৫টি হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শহিদুলকে রাউজান থানায় হস্তান্তর করা হয়।

কেএম/এসকেডি