জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের সবচেয়ে পুরোনো চ্যাপ্টার ঢাকা ইস্ট ‘পাশে আছি’ শীর্ষক একটি উদ্যোগ নিয়েছে। বৃদ্ধাশ্রমে বসবাসকারী বয়স্কদের স্বাস্থ্যসেবা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের জন্য উদ্যোগটি নেওয়া হয়েছে। 

শুক্রবার (২১ জানুয়ারি) গাজীপুরের কাপাশিয়াতে আব্দুল আলী সেবাশ্রমে ‘পাশে আছি’র অধীনে বিনামূল্যে ডায়াবেটিস চেক-আপ ও ফিজিওথেরাপি প্রদান করেছে।

রিবানার প্রতিষ্ঠাতা মো. ওয়াহিদুজ্জামান ডায়াবেটিক চেক-আপ স্পন্সর করেন এবং প্রাভা হেলথের ফিজিওথেরাপিস্ট সারা অ্যানি বয়স্কদের ফিজিওথেরাপি সেশন পরিচালনা করেন। আহমেদ ফুড এই উদ্যোগের অংশ হিসেবে ফুড আইটেম স্পন্সর করে। 

জেসিআই ঢাকা ইস্টের ২০২২ সালের স্থানীয় সভাপতি তাহসিন আজিম সেজানের নেতৃত্বে একটি দল বৃদ্ধাশ্রমে বয়স্কদের যত্ন এবং সহায়তার চাহিদা দিতে কাজ করে। 

অনুষ্ঠানের আয়োজক কমিটির সভাপতি ছিলেন শামীমা নাসরিন শম্পা, লোকাল ডিরেক্টর জেসিআই ঢাকা ইস্ট। জেসিআই ঢাকা ইস্টের বিওডি এবং অন্যান্য সদস্যদের মধ্যে নুজহাতুল কাওনাইন, সানামা ফয়েজ, তাহসিন জামান নাঈম, রাহাত চৌধুরী ও অনিতা চৌধুরী‌ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণদের একটি বিশ্বব্যাপী সংস্থা, যা সামাজিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। জেসিআই ঢাকা ইস্ট ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়।

এইচকে