চট্টগ্রামের সাতকানিয়ায় ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তারা হলেন মো. জামাল উদ্দিন (৫০) ও তার দুই সহযোগী। 

বুধবার সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের মোহাম্মদ খালী গ্রাম থেকে জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়। এ সময় তার বসতঘর থেকে দুটি ওয়ান শুটারগান, তিন রাউন্ড গুলি ও ২০ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে র‍্যাব। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, সোমবার সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুস্কৃতকারীরা ব্যাপক নাশকতা চালায়। 

এ ঘটনার পর থেকে নাশকতার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার জন্য গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। এরই একপর্যায়ে অভিযান চালিয়ে জামালকে অস্ত্রসহ আটক করা হয়। এছাড়া একই অভিযানে নির্বাচনে সহিংসতায় মো. জামালকে সহায়তা করার জন্য ইয়াছমিন আক্তার (৩২) ও মো. লোকমানকে (৩২) গ্রেপ্তার করা হয়েছে।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সাতকানিয়া ইউপি নির্বাচনের সহিংসতার সঙ্গে জড়িত ছিলেন। জামাল উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় ১৪টির বেশি মামলা রয়েছে। নির্বাচনী সহিংসতার ঘটনায় তার বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।  

কেএম/আরএইচ