সরকারের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, মানুষ বুঝেছে যে, আপনারা গায়ের জোরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিলে তিলে মারতে চান। তাকে রাজনীতি থেকে বিতাড়িত করতে চান।

রোববার (৯ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী প্রজন্ম ৭১-এর উদ্যোগে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া মাহফিল ও দুস্থ-অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ বলেন। 

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা জরুরি উল্লেখ করে গয়েশ্বর বলেন, দেশের হাসপাতালে তার চিকিৎসা যথেষ্ট নয়। এজন্য খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। 

গয়েশ্বর বলেন, সরকার দুর্নীতির মাধ্যমে পাহাড় সমান টাকা বিদেশে পাচার করেছে। এই টাকাগুলো দেশে আনুন। যতদিন পর্যন্ত করোনাভাইরাস থেকে দেশ মুক্ত না হয়, ততদিন অসহায়, দুস্থ ও শ্রমজীবী মানুষকে অনুদান দিন। তাদের বাঁচাতে উদ্যোগ নিন। যে টাকা লুটপাট করেছেন, তার ১০ ভাগের এক ভাগ শ্রমজীবী মানুষকে দিলেও তাদের না খেয়ে মরতে হবে না।

তিনি বলেন, আজকে একদিকে চলছে মহামারি, অন্যদিকে লকডাউন। কী ধরনের লকডাউন, তাও জানি না। এটা খোলা থাকবে, ওটা খোলা থাকবে না। অর্থাৎ এখানেও স্বাস্থ্যবিধির ব্যাপারে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। কিন্তু শ্রমজীবী মানুষ কী করবে? লকডাউনে ঘরে থাকা ও স্বাস্থ্যবিধি মানা প্রয়োজন। কিন্তু শ্রমজীবী মানুষ ঘরে থাকলে না খেয়ে মরবে।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ।

এএইচআর/জেডএস