জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করছেন বিএনপি নেতারা

এবারের ঈদ ‘কষ্টের ও দুঃসময়ের’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকে ঈদুল ফিতর পালিত হচ্ছে কষ্ট ও দুঃসময়ের মধ্য দিয়ে। একদিকে করোনার ভয়াবহ সংক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার, নির্যাতন ও নিপীড়ন।

শুক্রবার (১৪ মে) সকালে ঈদের নামাজ শেষে জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এ কথা বলেন। এর আগে সামাজিক দূরত্ব বজায় রেখে নেতাকর্মীরা ফাতেহা পাঠ করে বিশেষ মোনাজাত করেন।

মির্জা ফখরুল বলেন, দুই দানবের হাত থেকে দেশ যেন রক্ষা পায়, জনগণ যেন রক্ষা পান, সেই দোয়া আমরা আল্লাহর কাছে করেছি। সারা দেশে যে ফ্যাসিবাদ ও কর্তৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে, আল্লাহ যেন তা থেকে মুক্ত হওয়ার তৌফিক দেন। জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে পারি, সেই দোয়া করেছি।

তিনি বলেন, সত্যি কথা বলতে গত একযুগ ধরেই আমাদের ঈদ নেই। কারণ আমাদের ৩৫ লাখ নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। যারা আসামি হন তাদের পরিবারে কখনও ঈদ আসে না। এটাই বাস্তবতা।

বিএনপির এ নেতা বলেন, সরকারের ভুল নীতির কারণে আজকে মানুষ বিভ্রান্ত হয়ে গেছে। বাড়ি যাওয়ার পথে পাঁচজন নিহত হয়েছেন সরকার ভুল সিদ্ধান্তের কারণে। তারা (সরকার) বলছে লকডাউন, কিন্তু কোনো লকডাউন পালন হচ্ছে না। গণপরিবহন বন্ধ করেছে, কিন্তু ‍বন্ধ হয়নি। সঠিকভাবে পরিকল্পনাগুলো করলে এমন হতো না।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া আপনাদের মাধ্যমে দেশবাসীকে, জনগণকে ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক জানিয়েছেন। তিনি আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি শুধু নিজের জন্য নয়, সারাদেশের মানুষের জন্য দোয়া চেয়েছেন। দেশনেত্রী যেন সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসতে পারেন সেজন্য আমরাও আল্লাহর কাছে দোয়া চেয়েছি।

এ সময় উপস্থিত দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ। 

এএইচআর/আরএইচ