জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা

দেশ আমলাতন্ত্রের ওপর নির্ভর করে পরিচালিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা। তিনি বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটক রেখে নির্যাতন, গ্রেফতার এবং মামলার ঘটনায় রাষ্ট্রের ভয়ঙ্কর চিত্র প্রকাশিত হয়েছে। এ ধরনের নির্যাতন সংবাদপত্রের স্বাধীনতা নিয়ন্ত্রণে সরকারের অপকৌশল।

শুক্রবার (২১ মে) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি ও নাগরিক স্মরণ মঞ্চ অনুষ্ঠানের আয়োজন করে।

রাষ্ট্রের এমন পরিস্থিতিতে দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে হুঙ্কারের জন্য সংগ্রামী নেতা শফিউল আলম প্রধানের মতো সাহসী নেতৃত্বের প্রয়োজনীয়তা জাতি উপলব্ধি করছে বলে উল্লেখ করেন ন্যাপ মহাসচিব।

তিনি বলেন, করোনাকালে মাস্ক, পিপিই, হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে যে দুর্নীতি হয়েছে তা অনুসন্ধানী প্রতিবেদকরাই জাতির সামনে তুলে ধরেছেন। আবার করোনা টিকা আমদানি করে একটি কোম্পানি ইতোমধ্যেই পঞ্চাশ কোটি টাকা লোপাট করেছে। বর্তমানে টিকা আমদানিতে কী হচ্ছে দেশবাসী তা জানে না। রোজিনা ইসলাম তার পেশার স্বার্থেই তথ্য সংগ্রহ করেছেন। তথ্য সংগ্রহ কখনও চুরি হতে পারে না।

জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন সমন্বয়কারী কৃষক মো. মহসীন ভুইয়া, তৃণমুল নাগরিক আন্দোলন সভাপতি মুহম্মদ মফিজুর রহমান লিটন প্রমুখ।

এএইচআর/এইচকে