নারায়ণগঞ্জের রূপগঞ্জে খাদ্যপণ্যের কারখানায় আগুনে পুড়ে অসংখ্য মানুষের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। একইসঙ্গে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন তিনি।

শুক্রবার (৯ জুলাই) এক শোক বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আগুনে অর্ধশত মানুষের মৃত্যু হয়েছে। প্রকৃত মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। চলমান মহামারির মধ্যে আগুনে পুড়ে একসঙ্গে এতো মানুষের নির্মম মৃত্যু মেনে নেওয়া যায় না। এমন দুর্ঘটনা যাতে আর না ঘটে সেজন্য দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান জাপা চেয়ারম্যান।

উল্লেখ্য, হাশেম ফুডস লিমিটেডের ৭তলা ভবনের নিচ তলার একটি ফ্লোরে বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার পর আগুনের সূত্রপাত হয়। দ্রুতই আগুনের লেলিহান শিখা বাড়তে থাকে। একপর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। এ সময় ঘটনাস্থলেই স্বপ্না রানী ও মিনা আক্তার নামে দুই নারী শ্রমিক নিহত হন। শুক্রবার দুপুর পর্যন্ত কারখানার ভেতর থেকে ৪৯ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

এএইচআর/এসকেডি