করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে যেন কোনো মহল বাণিজ্য করতে না পারে সেজন্য সংশ্লিষ্টদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, বাজার যেন নকল ভ্যাকসিনে সয়লাব না হয়, সেজন্যও সবাইকে সতর্ক থাকতে হবে।

শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

করোনা মোকাবিলায় সরকার তিন কোটি ডোজ ভ্যাকসিন বুকিং দিয়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, ‘প্রত্যেককে দুটি করে ডোজ দিতে হয়। তাই ভ্যাকসিন তিন কোটি, নাকি দেড় কোটি মানুষ পাবেন তা পরিষ্কার নয়। তাহলে দেশের বাকি মানুষের ভ্যাকসিনের ব্যবস্থা কী হবে তা জানতে চাই।’

দেশের ৯০ শতাংশ মানুষ ভ্যাকসিন কিনতে পারবে না বলে মন্তব্য করে জাপা চেয়ারম্যান বলেন, ‘সাধারণ মানুষকে বাঁচাতে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে।’ এছাড়া করোনা ভ্যাকসিন পরিবহন, সংরক্ষণ এবং ব্যবস্থাপনা নিশ্চিত করে অগ্রাধিকার ভিত্তিতে কারা টিকা পাবেন তার একটি তালিকা প্রস্তুত করা জরুরি বলেও দাবি করেন তিনি।

বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে জিএম কাদের বলেন, বিএনপি যৌথ বাহিনী এবং র‌্যাব গঠন করার মাধ্যমে দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালু করেছে। সেই ধারাবাহিকতা এখনো চলছে। কিন্তু জাতীয় পার্টির শাসনামলে কোনো বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ছিল না। আমরা দেশের মানুষকে স্বপ্ন দেখাচ্ছি না। ক্ষমতায় এলে আমরা সুশাসন ও আইনের শাসন উপহার দেবো।

জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইব্রাহীম খাঁন জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের পরিচালনায় সাধারণ সভায় জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান মেজর অব. আব্দুস সালাম, মোস্তফা আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচআর/এমএইচএস