জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠানের শুরুতে কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে জাতির জনক ও তার পরিবারসহ সকল শহীদদের জন্য দোয়া করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রদর্শন করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর তথ্যচিত্র।‌ এরপর দূতাবাসের কর্মকর্তারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের উপস্থাপনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন, ইউনেস্কোর আঞ্চলিক কার্যালয় দোহা কাতারের পরিচালকের মিস আনা পারলিনী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবু মোহাম্মদ দোলোয়ার হোসেন, কাউন্সিলর ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেনসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা। এছাড়াও সভায় কুয়েতে বাংলাদেশ কমিউনিটির ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

এমএইচএস