পর্তুগালের রাজধানী লিসবনের এক রেস্টুরেন্টে বাংলাদেশের ৫২তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বুধবার (২৯ মার্চ) পর্তুগাল আওয়ামী লীগের পক্ষ থেকে এ আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে পর্তুগালে অবস্থিত বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ব্যক্তিসহ পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। আলোচনা সভায় উপস্থিত বক্তারা বাংলাদেশের গৌরবের স্বাধীনতার ইতিহাসের পটভূমি ও দেশের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। 

অনুষ্ঠানের প্রধান বক্তা পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে যারা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি পর্তুগালে আওয়ামী লীগকে সংঘটিত করার জন্য বিভিন্ন পরিকল্পনা ঘোষণা করেন।

পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা স্বাধীনতা বিরোধী বিভিন্ন অপশক্তির ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের নিন্দা জ্ঞাপন করেন। তারা বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছে। অপশক্তি দেশের উন্নয়নকে রুখে দিতে চায়।

উল্লেখ্য, পর্তুগাল আওয়ামী লীগ প্রবাসীদের বিভিন্ন সেবামূলক কাজে এগিয়ে আসে এবং কমিউনিটির কল্যাণে তাদের বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে।

ওএফ