পর্তুগালে অবস্থিত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‌‌‘পর্তুগালে বাংলাদেশ এবং সাংবাদিকতা’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৪টা থেকে আলোচনা সভা শুরু হয়।

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রনি মোহাম্মদের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ টেলিভিশনের সাবেক সিনিয়র রিপোর্টার হুমায়ুন কবির হিমু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ ও সাংগঠনিক সম্পাদক তারিকুল হাসান আশিক। 

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী, এফ আই রনি ও জহিরুল ইসলাম মুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার এইচ খান ফাহিম, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার, প্রচার সম্পাদক এনামুল হক, আন্তজার্তিক সম্পাদক শহীদ আহমদ, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক মহি উদ্দিন এবং নির্বাহী সদস্য হাসান কোরাইশি এবং আকরাম হোসেনসহ প্রমুখ।

আলোচকরা স্বাধীনতার ইতিহাস, তাৎপর্য ও প্রবাসে সাংবাদিকতার গুরুত্ব ও ভূমিকা নিয়ে মতবিনিময় করেন। মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্নার মাগফেরাত কামনা করে এবং বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

ওএফ