যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কুয়েতের বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুভ সূচনা করা হয়। এরপরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মাদ আসিকুজ্জামান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় পবিত্র কুরআন তিলোয়াতের মধ্য দিয়ে শুরু হয়। পরে দেশ থেকে পাঠানো বাণীসমূহ পাঠ করে শোনান দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু এবং তার পরিবারসহ সব শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত ও আলোচনা সভা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ আশিকুজ্জামানসহ দূতাবাসের কর্মকর্তারা।

আরও উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ হাসান উজ জামান, কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. মুনিরুজ্জামান, মিনিস্টার (শ্রম) আবুল হোসেন, কাউন্সিলর ইকবাল আক্তার, তৃতীয় সচিব আবদুল লতিফ ফকিরসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।

এমএ