যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে নদী ও জলাশয় থেকে দুটি ভাসমান মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১১ জুন) ৪ ঘণ্টার ব্যবধানে ডেট্রয়েট নদী ও সেন্ট ক্লেয়ার হ্রদ থেকে মৃতদেহ দুটি উদ্ধার করা হয়। 

সিটি পুলিশ বিভাগের মুখপাত্র হলি ল্যান্স বলেন, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে অ্যাটওয়াটার স্ট্রিট এলাকায় ডেট্রয়েট নদীর ২০০০ ব্লকে এক ব্যক্তির লাশ ভাসছে বলে খবর পায় পুলিশ। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। 

ল্যান্স বলেন, মৃতদেহটি কতদিন ধরে ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। লাশটি ওয়েন কাউন্টি মেডিকেলে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

ওই দিন বিকেলে সেন্ট ক্লেয়ার হ্রদে আরও এক ব্যক্তির মৃতদেহ ভাসতে দেখা যায়। মার্কিন যুক্তরাষ্ট্রের উপকূলরক্ষী বাহিনী সেক্টর ডেট্রয়েটের পাবলিক অ্যাফেয়ার্স অফিসার লেফটেন্যান্ট জেরিমিয়া শিসেল বলেন, বিকেল ৪টার দিকে কর্মকর্তারা গ্রস পয়েন্ট ওয়ার মেমোরিয়ালের কাছে সেন্ট ক্লেয়ার হ্রদে ভাসমান একটি লাশের কথা জানতে পারে। পুলিশ উপকূলরক্ষী বাহিনীকে লাশটি উদ্ধারে সহায়তা করতে অনুরোধ করে। 

তিনি বলেন, মৃতদেহটি দীর্ঘ সময় ধরে পানিতে ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কাউন্টি মেডিকেলে পাঠানো হয়েছে। 

শুক্রবার রাত পর্যন্ত কাউন্টি প্রতিনিধিরা এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি।

এইচকে