সংযুক্ত আরব আমিরাতে ব্যবসা-বাণিজ্যের প্রসারের সুযোগ রয়েছে বলে জানান বাংলাদেশিরা। আমিরাতের রাজধানী আবুধাবির  শিল্পনগরী মুসাফফা ১০ নম্বর সানাইয়া এমারত ট্রান্সপোর্ট ও ক্যারি ফাইভের পেছনে বাংলাদেশি সুপার ম্যাক্স বিল্ডিং ম্যাটেরিয়ালস নামে একটি দোকানের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় ফিতা কেটে দোকানের উদ্বোধন করেন বর্তমান সুপার ম্যাক্স বিল্ডিং ম্যাটেরিয়ালসের স্বত্বাধিকারী ও পুরাতন আরবাব নিউ কর্নার হার্ডওয়্যারের স্বত্বাধিকারী হামুদ আমিন বাট।

এ সময় উপস্থিত ছিলেন অত্র দোকানের স্বত্বাধিকারী মুহাম্মদ মাসুদ উদ্দীন, মোহাম্মদ রাশেদ উদ্দিন, মোহাম্মদ ইকবাল উদ্দিন ও হাফেজ মোহাম্মদ সরোয়ার উদ্দিন। 

প্রতিষ্ঠানের মালিকেরা বলেন, আমিরাতে বসবাসরত সব বাংলাদেশি কন্ট্রাক্টিং কোম্পানিসহ যারা মেইনটেনেন্সের কাজ করেন আপনাদের জন্য আমরা সুলভ মূল্যে অর্থাৎ অন্যান্য দোকান থেকে কম লাভে মালামাল দিতে পারব। এই বাংলাদেশি প্রতিষ্ঠান আপনাদের থেকে সহযোগিতা পেলে রেমিটেন্সগুলো বাংলাদেশে প্রেরণ হবে।

বর্তমানে আমিরাতের শ্রমবাজার খোলা থাকায় প্রবাসীরা বিভিন্ন জায়গায় ভিসা লাগানোর সুযোগ পেয়েছেন। বক্তারা বলেন, যারা এখনো করোনা টিকা নেননি এবং বর্তমানে দেশে ছুটিতে থাকা প্রবাসীরা সরকারের নির্দেশ মোতাবেক করোনা টিকা গ্রহণের পরামর্শ দেন।

এতে আরও উপস্থিত ছিলেন- আব্দুল হাকিম জিপু, আব্দুস সালাম টিপু, মোহাম্মদ মুছা মিয়া, ব্যবসায়ী ও সাংবাদিক সনজিত বাবু, মোহাম্মদ শাহাবুদ্দিন, মোহাম্মদ আব্দুল জাবের, মুনির উদ্দিন রিয়াদ, আল সাবের, জানে আলম, মোহাম্মদ সায়েদ উল্লাহ, শহিদুল ইসলাম, সাজ্জাদুল হক মিঠু, মোহাম্মদ হায়দার রাশেদ, মোহাম্মদ খোরশেদ আলম ও মোহাম্মদ জসিম উদ্দিনসহ আরও অনেকে।

ব্যবসা প্রতিষ্ঠান প্রসার, করোনা থেকে মুক্তি ও বিশ্ব উম্মার শান্তি কামনায় মোনাজাত ও দোয়া মাহফিল করেন মাওলানা মেহেরুজ্জামান।

ওএফ