মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কমিউনিটির প্রিয় মুখ বিশিষ্ট ব্যবসায়ী সেলিম নুরুল ইসলাম (৪৯- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজধানী কুয়ালালামপুরের প্রিন্সকোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। 

সেলিম নুরুল ইসলাম ছিলেন মালয়েশিয়ায় চাঁদপুর সমিতির সভাপতি। তিনি চাঁদপুর সমিতি মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা সভাপতিও।জীবদ্দশায় তিনি সবসময় অসহায় মানুষের জন্য ছিলেন নিবেদিত। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটিতে। তার আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

চাঁদপুর জেলার মতলব উপজেলার উত্তর মুক্তিরকান্দি গ্রামের মো. নুরুল ইসলাম মিয়ার সন্তান সেলিম ১৯৯৮ সালে মালয়েশিয়া আসেন, চাকরি নেন দেশটির বিখ্যাত সুপার শপ হানিফায়। পরে ২০০৩ সালে স্বল্প পুঁজি দিয়ে শুরু করেন নিজস্ব ব্যবসা। সততা আর কর্মনিষ্ঠার মাধ্যমে কুয়ালালামপুরের প্রাণকেন্দ্র মসজিদ ইন্ডিয়ার এস. এল. মিতালী এন্টারপ্রাইজ প্রতিষ্ঠা করেন। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। অল্পদিনেই সবার কাছে সফল ব্যবসায়ী হিসেবে পরিচিতি পান তিনি।

২০০৩ সালে সেলিম নুরুল ইসলাম ভালোবেসে বিয়ে করেন মালয়েশিয়ান মেয়ে লিজমা বিনতে মাইদিনকে। এ দম্পতির ঘরে রয়েছে ১ মেয়ে, ২ ছেলে। 

তার মৃত্যুতে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ, সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরসহ ক্লাবের নেতারা আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া কমিউনিটির নেতারা শোক জানিয়ে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জেডএস/জেডএস