পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের আয়োজনে ‘জার্নালিজম অ্যান্ড কমিউনিটি এনগেজমেন্ট’ শীর্ষক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সিনিয়র ক্রাইম রিপোর্টার মনজুরুল করিম। সংবাদ সংগ্রহ, উপস্থাপন, সংবাদের কাঠামো এবং গঠন প্রকৃতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন তিনি। 

পর্তুগালের বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে কর্মশালায় যুক্ত ছিলেন রানা তাসলিম উদ্দিন ও শাহ আলম কাজল।

রানা তাসলিম উদ্দিন বলেন, বর্তমানে পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি সমৃদ্ধ হয়েছে। তাই সময়ের তাগিদে এবং কমিউনিটির কল্যাণে সাংবাদিকদের সংখ্যা বেড়েছে। এর ফলেই পর্তুগাল বাংলা প্রেস ক্লাব গড়ে উঠেছে। 

তিনি বলেন, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এখানকার প্রবাসী সাংবাদিক এবং লেখকরা কমিউনিটির জন্য যেভাবে কাজ করে যাচ্ছেন, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। পর্তুগাল বাংলা প্রেস ক্লাব তথা লেখক-সাংবাদিকদের কল্যাণে বাংলাদেশ কমিউনিটির নেতাদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শাহ আলম কাজল বলেন, বর্তমানে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্যরা বাংলাদেশ কমিউনিটি এবং পর্তুগালের সংবাদ বিশ্বের মাঝে তুলে ধরেছেন। এটি সত্যিই প্রশংসনীয়। পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের যেকোনো প্রয়োজনে সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

পর্তুগাল বাংলা প্রেস ক্লাব তাদের সদস্যদের ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির জন্য এবং কমিউনিটির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশীদার হয়ে কাজ করে। একটি শক্তিশালী কমিউনিটি গড়ে তুলতে তাদের কার্যক্রম চলমান থাকবে।

আরএইচ