বৃহত্তর সিলেট বিভাগের প্রাচীনতম সামাজিক সংগঠন জালালাবাদ অ্যাসােসিয়েশন, ঢাকা। বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে সিলেটবাসীর মধ্যে ভ্রাতৃত্ববােধ, সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার জন্য জালালাবাদ অ্যাসােসিয়েশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রবাসের অন্যান্য দেশের মতো জালালাবাদ অ্যাসােসিয়েশন কুয়েত একটি এফিলিয়েটেড ও স্বীকৃত সংগঠন। তবে অনিবার্য কারণে জালালাবাদ অ্যাসােসিয়েশন কুয়েতের অনুমােদিত কার্যনির্বাহী কমিটি সম্প্রতি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অ্যাসোসিয়েশনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

গত ২২ আগস্ট জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকা কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মুবিন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে আব্দুল হাই মামুন (কুয়েত) ও মইনুল আল ইসলামকে (কুয়েত) এই নির্দেশ দেওয়া হয়।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ড.এ কে আব্দুল মুবিন ঢাকা পোস্টকে জানান, নিয়ম অনুযায়ী আমাদের কমিটিগুলোর মেয়াদ দুই বছরের জন্য হয়ে থাকে। বর্তমান জালালাবাদ অ্যাসোসিয়েশন কুয়েতের কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কুয়েতে বসবাসরত সব সিলেট প্রবাসীদের সম্মতি ও অংশগ্রহণের মাধ্যমে আবার নতুন কমিটি ঘোষণা হবে।

জেডএস