মুনিরীয়া যুব তবলীগের দোয়া মাহফিলে বক্তব্য রাখেন প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর ও চট্টগ্রাম আওয়ামী লীগের নেতা নুর খাঁন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল করেছে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাদ আসর চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন গাউছুল আজম দরবার শরীফ কমপ্লেক্সে এ দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও সাবেক শিক্ষক সমিতির সহ-সভাপতি এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নুর খাঁন। ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম শাহ-র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব মুহাম্মদ হাসান, আলহাজ্ব দিল মুহাম্মদ, ছিবগাত উল্লাহ মোহাম্মদ আরিফ, মাওলানা মুহাম্মদ ফোরকান, মুহাম্মদ মামুন পারভেজসহ বিভিন্ন স্থান থেকে আগত মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ-এর নেতৃবৃন্দ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর বলেন, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতী নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আমরা মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের পক্ষ থেকে জানাই জন্মদিনের শুভেচ্ছা ও শুভকামনা।

তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নতির দিকে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে তিনি রোল মডেল হিসাবে প্রতিষ্ঠা করেছেন। পাশাপাশি এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি। 

বিশেষ অতিথি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নেতা ও দফতর সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ নুর খাঁন বলেন, দেশের মানুষকে সঠিক ইতিহাস জানতে হবে। স্বাধীনতার পর দেশের মানুষকে বঙ্গবন্ধু পরিবার সম্পর্কে মিথ্যা বানোয়াট ইতিহাস বলে বলে অনেকদিন দেশকে পঙ্গু করে রেখেছিল পাকিস্তানের দোসররা। ধীরে ধীরে দেশের মানুষ সঠিক ইতিহাস জানছে ও প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, আমরা যেমন বলি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনই শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ জাতি চোখে দেখত না। তাই আজকে যারা এ দোয়া মাহফিলে এসেছেন প্রাণভরে প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। উনি যতদিন থাকবে ততদিন দেশ সঠিক পথে থাকবে। তাই আপনাদের প্রতি অনুরোধ অন্তর দিয়ে আন্তরিকভাবে উনার অফুরন্ত হায়াতের জন্য দোয়া করবেন।

পরিশেষে প্রধানমন্ত্রী ও তার পরিবারের দীর্ঘ হায়াত এবং দেশ-জাতির উন্নতি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় মিলাদ শেষে বিশেষ দোয়া এবং মোনাজাত করা হয়। এছাড়া মহামারি করোনার ভয়াল প্রকোপ থেকে বিশ্ববাসীকে রক্ষার জন্য দোয়া করা হয়। 

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন/এইচকে