বাংলাদেশে দুর্গাপূজা চলাকালে পূজামণ্ডপ ও প্রতিমা ভাংচুর এবং লুটপাটের প্রতিবাদে মানববন্ধন করে আবুধাবির বাংলাদেশ দূতাবাসে স্মারকলিপি প্রদান করেছে জাতীয় হিন্দু মহাজোট বৈদেশিক শাখা, ইসকন মন্দির ও আবুধাবি প্রবাসী সনাতনীরা। 

বুধবার (২০ অক্টোবর) এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোটে বৈদেশিক শাখা কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি রূপস দাশ, সহ-সভাপতি কানু লাল দাস, সাধারণ সম্পাদক সঞ্জয় শীল, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সনজিত কুমার শীল, সহ-সাংগঠনিক সম্পাদক অপু দাস, অর্থ সম্পাদক মনোতোষ শীল, আবুধাবি প্রাদেশিক কমিটির সভাপতি পূর্ণ চন্দ্র বণিক, সাধারণ সম্পাদক রুপন দাস, সিনিয়র সহ-সভাপতি সাগর শীল, সহ-সভাপতি বিপ্লব দাস জয়, সহ-সভাপতি অনুপম ধর, আবুদাবি নাম হট্ট ইসকন মন্দিরের মধুসূদন দাস, বিধান বিশ্বাস, তপন শীল, জীবন মজুমদার অঞ্জন মহাজনসহ আরও অনেকে।

মানববন্ধন থেকে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর চলমান নির্যাতন বন্ধ ও প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়। তারা বলেন, অসাম্প্রদায়িক সরকার ক্ষমতায় থাকার পরও হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, প্রতিমা ও পূজামণ্ডপে ধ্বংসাত্মক হামলা অপ্রত্যাশিত ও দুঃখজনক।

মানববন্ধনে জাতীয় হিন্দু মহাজোটের নেতারা বলেন, সকল অপরাধীকে চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসতে হবে। সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে না পারা অপরাধ।  

এনএফ