নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্য শাখার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল 'গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি'।

ইস্ট লন্ডনের একটি কমিউনিটি হলে সোমবার (২৫ অক্টোবর) নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুহিব উদ্দীন চৌধুরী সভাটি পরিচলনা করেন। এতে যুক্তরাজ্য শাখা নিসচা সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন লন্ডন টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ট্রেজারার আসাওর আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি আহবাব হোসেন বলেন, একুশে পদকপ্রাপ্ত ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন রুপালি পর্দার পাশাপাশি বাস্তব জীবনে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রেখেছেন। বাস্তব জীবনে তারকা খ্যাতি থাকলেও মানুষ কীভাবে নিরাপদে চলাচল করতে পারে সেই লক্ষ্যে গত ২৮ বছর ধরে তিনি আন্দোলন করে যাচ্ছেন, যা সত্যিই প্রশংসনীয়।

প্রধান অতিথি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় এবং ইলিয়াস কাঞ্চনের দীর্ঘ ২৮ বছর আন্দোলনের সুফল হচ্ছে সরকার ঘোষিত জাতীয় নিরাপদ সড়ক দিবস। তিনি সবাইকে নিরাপদ সড়ক চাই আন্দোলনের শরিক হয়ে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার লক্ষ্যে কাজ করার এবং আইন ও গতিসীমা মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সহসভাপতি মুন কোরাইশী, সহসভাপতি মিসবাহ চোধুরী, কাউন্সিলর ফারুক আহমেদ, ২৬শে টিভির সিইও জামাল আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আহমেদ, কোষাধ্যক্ষ আসাওর আলী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, আইন বিষয়ক সম্পাদিক অ্যাডভোকেট আয়শা খাতুন পপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, রাজনীতিবিদ ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট সায়েক আহমদ, রাজনীতিবিদ ও কার্যকরী কমিটির সদস্য ইসলাম উদ্দিন, সদস্য সৈয়দ গুলাব আলী, সদস্যা সেলিনা বেগম চৌধুরী, সাদি আহমদ চৌধুরী ও আনোয়ার খান।

সংগঠনের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিম উপস্থিত হওয়ার জন্য সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

ওএফ