মুজিববর্ষ প্রথম যমুনা গ্রুপ কাপ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ শেষ হলো। শনিবার (২০ নভেম্বর) সাভার গলফ ক্লাবে শেষ হওয়া তিন দিনব্যাপী টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন মো. জহিরুল ইসলাম। 

পুরুষ সিনিয়র বিভাগে গ্রুপ ক্যাপ্টেন আবদুল গাফফার, নারী বিভাগে জারাঙ্গীশ জাফরী, সুপার সিনিয়র বিভাগে কর্নেল আমিন, ভ্যাটার্ন বিভাগে এনামুল হক চৌধুরী এবং জুনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হন ওসামা মো. যাহী।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সাভার গলফ ক্লাবের প্রেসিডেন্ট এবং নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক এবং যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম ও তার সহধর্মিণী মাহনাজ ইসলাম। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, যমুনা ইলেকট্রনিকস ও অটোমোবাইলসের পরিচালক (মার্কেটিং) সেলিম উল্লাহ সেলিম ও যমুনা গ্রুপের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আবু তারিক জিয়া চৌধুরী।

সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন সাভার গলফ ক্লাবের ব্যালটিং কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল খালেদ শামস। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা গ্রুপের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আবু তারিক জিয়া চৌধুরী, যমুনা ইলেকট্রনিকস ও অটোমোবাইলসের পরিচালক (মার্কেটিং) সেলিম উল্লাহ সেলিম। এ সময় সাভার গলফ ক্লাবের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম বলেন, এ টুর্নামেন্টটিতে যমুনা গ্রুপকে পৃষ্ঠপোষকতা করার সুযোগ দেওয়ায় আমরা আনন্দিত। টুর্নামেন্টটির সফল আয়োজনের জন্য সাভার গলফ ক্লাবের সদস্য, টুর্নামেন্ট কমিটি ও এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে বিজয়ীদেরও অভিনন্দন। ভবিষ্যতে যমুনা গ্রুপ এরকম খেলাধুলাতে পৃষ্ঠপোষকতা করতে ইচ্ছুক।

সাভার গলফ ক্লাবের প্রেসিডেন্ট ও নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক বলেন, গলফের মতো ক্রীড়ায় পৃষ্ঠপোষকতা করার জন্য যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলামকে ধন্যবাদ। মুজিববর্ষে প্রথম যমুনা গ্রুপ কাপ গলফ টুর্নামেন্টের সঙ্গে জড়িত সবাইকে স্বাগতম। এ টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য দেশি-বিদেশি সব গলফার, সাভার গলফ ক্লাব এবং টুর্নামেন্ট কমিটির সদস্যদের অভিনন্দন ও ধন্যবাদ।

এর আগে সকালে উদ্বোধনী অনুষ্ঠানে যমুনা গ্রুপের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আবু তারিক জিয়া চৌধুরী বলেন, টুর্নামেন্টে গলফারদের উপস্থিতি দেখে আমরা আনন্দিত। দেশি-বিদেশি অনেক গলফার স্বতঃস্ফূর্তভাবে টুর্নামেন্টে অংশ নিয়েছেন। ক্রীড়া ক্ষেত্রে যমুনা গ্রুপের এ প্রয়াস অব্যাহত থাকবে।

যমুনা ইলেকট্রনিকস ও অটোমোবাইলসের পরিচালক (মার্কেটিং) সেলিম উল্লাহ সেলিম বলেন, শুধু গলফেই নয়, যমুনা গ্রুপ দেশের প্রত্যেকটি খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করছে। মুজিববর্ষ উপলক্ষে এ টুর্নামেন্ট ছাড়াও অনেক ক্রীড়া প্রতিষ্ঠানের সঙ্গেই আমরা কাজ করে যাচ্ছি। আশা করি, ভবিষ্যতে দেশের প্রতিটি ক্রীড়ার সঙ্গে যমুনা গ্রুপের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

মুজিববর্ষ প্রথম যমুনা গ্রুপ কাপ গলফ চ্যাম্পিয়নশিপে নারী, পুরুষ ও জুনিয়র বিভাগে মোট ৩৩৫ জন গলফার অংশ নেন। এদের মধ্যে ৪৫ জন বিদেশি।

আইএসএইচ/