আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে বর্তমানে বাংলাদেশ সফরে আছেন রশিদ খান। তবে এরই মধ্যে পাকিস্তানী সংবাদ মাধ্যম জানাচ্ছিল, সফরের মাঝপথে পাকিস্তান সুপার লিগের ফাইনাল খেলতে যাবেন তিনি। তবে সে খবর উড়িয়ে দিয়েছেন সময়ের সেরা এই অলরাউন্ডার। জানিয়েছেন আফগানিস্তানের সঙ্গেই থাকছেন তিনি। তবে শুভকামনা জানিয়েছেন তার দল লাহোর কালান্দার্সকে।

গত রাতে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়ে পাকিস্তান সুপার লিগের ফাইনালে উঠে যায় রশিদের দল লাহোর। আজ দুপুরে পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজ জানাচ্ছিল, সেই ফাইনাল খেলতে বাংলাদেশ সফর মাঝপথে রেখে পাকিস্তানে পাড়ি জমাবেন তিনি। 

তবে রশিদ খান এর জবাব দিয়েছেন টুইটারে। লিখেছেন, ‘লাহোর কালান্দার্স দলের সদস্য হতে পারলে, তাদের সঙ্গে পাকিস্তান সুপার লিগ টি-টোয়েন্টির ফাইনালে খেলতে পারলে বেশ ভালো হতো। তবে সেটা আমার পক্ষে সম্ভব হচ্ছে না এখন। কারণ, আমার সামনে এখন জাতীয় দলের দায়িত্ব আছে। এটাই সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে আমার কাছে।’

নিজে খেলতে পারছেন না ফাইনালে। তবে তাই বলে নিজের দলকে শুভকামনা জানাতে ভোলেননি তিনি। সেই টুইটেই লিখেছেন, ‘আমি আমার অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি, সামিন রানা (লাহোর কালান্দার্সের প্রধান কার্যনির্বাহী), ও দলকে শুভকামনা জানাচ্ছি। ইন শা আল্লাহ!’

গত ২০ ফেব্রুয়ারি কালান্দার্সের এই অলরাউন্ডার পিএসএলের এই ফ্র্যাঞ্চাইজিটি ছেড়ে বাংলাদেশে আসেন। এখানে আফগান দলের ক্যাম্পে যোগ দেন। 

বাংলাদেশে পা রাখার আগে লাহোর দল থেকে দারুণ এক বিদায়ী সংবর্ধনা পেয়েছিলেন তিনি। দল ছাড়ার আগে কালান্দার্সের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি জড়িয়ে ধরেছিলেন তাকে। তিনি বাংলাদেশে সফররত আফগান দলের সঙ্গে যোগ দেওয়ার ফলে বিকল্প হিসেবে ফাওয়াদ আহমেদকে দলে ভিড়িয়েছিল লাহোর।

এনইউ/এটি