সকাল থেকে যেন ব্যাটারদের আত্মাহুতির মিছিলই চলছে। একের পর এক ব্যাটার কেবল আত্মঘাতী সব শট খেলে আউট হচ্ছেন। মুমিনুল হক, ইয়াসির আলির পর এই তালিকায় যোগ দিলেন লিটন দাস। তাতে ১০০ রান নিয়েই সৃষ্টি হয়েছে শঙ্কা।

মহারাজের বলে উইকেট ছেড়ে তেড়েফুঁড়ে বেরিয়ে এসে স্টাম্পড হয়েছেন লিটন। এর কিছু পর সেই মহারাজের বলেই মিরাজ ডিফেন্ড করতে গিয়ে উইকেট খুইয়েছেন। বলটা তার ব্যাট ছুঁয়ে গিয়ে জমা পড়েছে উইকেটরক্ষকের হাতে।

এর আগে দিনের শুরুটা হয় মুশফিকুর রহিমকে হারিয়ে। সাইমন হারমারের করা দশম ওভারেই একবার এলবিডব্লিউর আবেদন উঠেছিল তার বিরুদ্ধে। সে যাত্রায় তিনি বেঁচে ফিরলেও পরের ওভারেই কেশভ মহারাজের শিকার বনে তিনি ফেরেন সাজঘরে। 

এক ওভার বিরতি দিয়ে মুমিনুলও ফেরেন। তবে মুশফিকের সঙ্গে তার আউটের পার্থক্যটা হচ্ছে, মুমিনুল বিদায় নিয়েছেন বড় শট খেলতে গিয়ে। মহারাজের টসড আপ ডেলিভারিটা স্লগ সুইপ করতে গিয়ে ব্যর্থ হয়েছেন। ক্যাচ তুলেছেন রায়ান রিকেলটনের হাতে। 

এর ঠিক পরের ওভারে একই ধরনের উইকেটের পুনরাবৃত্তি দেখা গেল। সাইমন হারমারের অফস্টাম্পের বাইরে করা টসড আপ ডেলিভারি দেখে স্লগ সুইপের লোভ সামলাতে পারেননি ইয়াসির আলি। লিজাড উইলিয়ামসের হাতে ক্যাচ তুলে তিনিও পথ ধরেন সাজঘরের। 

এনইউ/এটি