ক্যারিবিয়ান ক্রিকেট লিগ (সিপিএল) খেলতে এনওসি আগেই হাতে পেয়েছিলেন সাকিব আল হাসান। তবে এতদিন মার্কিন যুক্তরাষ্ট্রে ছুটি কাটাচ্ছিলেন পরিবারের সঙ্গে। ছুটি কাটিয়ে আজ রোববার সিপিএলের দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সে যোগ দিয়েছেন এই অলরাউন্ডার। সাকিবের যোগ দেওয়ার দিনে আফগান উইকেটকিপার ব্যাটার রহমানউল্লাহ গুরবাজও যোগ দিলেন গায়ানায়।

জোর গুঞ্জন রয়েছে দলে যোগ দিয়ে আজ রোববার রাতেই মাঠে নামবেন সাকিব আল হাসান ও রহমানুল্লাহ গুরবাজ। এর আগে জাতীয় দলের দায়িত্ব পালনে হেনরিখ ক্লাসেন ও তাবরেজ শামসি ছেড়েছেন গায়ানার দল। তাদের স্থলাভিষিক্ত হবেন সাকিব-গুরবাজ।

এর আগে সিপিএল ফ্র্যাঞ্চাইজিতে সাকিব বার্বাডোজ রয়্যালস এবং জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন। এমনকি টুর্নামেন্টের সেরা বোলিং ফিগারের মালিকও সাকিব। ২০১৩ সালে বার্বাডোজ ফ্র্যাঞ্চাইজির হয়ে ৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

সিপিএল থেকে ফিরে সাকিব ২ অক্টোবর দলের সঙ্গে নিউজিল্যান্ডে যোগ দেবেন। সেখানে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ৭ অক্টোবর কিউইদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই সিরিজ শেষে সাকিবের নেতৃত্বে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা।

এসএইচ/এটি