পেস বোলারদের সাধারণত শত্রুর প্রয়োজন হয় না, কেননা তাদের সবচেয়ে বড় শত্রু হলো ইনজুরি। আর এ শত্রুর ফলে সবশেষ এশিয়া কাপে খেলতে পারেননি ভারতীয় তারকা পেসার যশপ্রীত বুমরাহ। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারো ফিরেছেন ২২ গজের ক্রিকেটে। ফিরেই বল হাতে দেখিয়েছেন নিজের কারিশমা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে দুর্দান্ত এক ইয়র্কারে উইকেট ভেঙেছেন বুমরাহ।

এমন ইয়র্কারে আউট করার পর সাবেক পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়া জানিয়েছেন অদ্ভুত এক মন্তব্য। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরাহ দায়িত্বে থাকবেন ইয়র্কার দিয়ে প্রতিপক্ষের পা ভাঙার, এমনই এক মন্তব্য করেছেন কানেরিয়া। চাপের মুখেও তিনি দারুণ বল করেছেন বলেও মনে করেন সাবেক পাকিস্তানের এই ক্রিকেটার।

কানেরিয়া বলেন, ‘বুমরাহ ট্র্যাকে ফিরে এসেছে, প্রতিপক্ষ দলকে এখন বাড়তি সতর্ক থাকতে হবে। ওয়াইড ইয়র্কার শুরু করেছে, ১৪০ কিলোমিটারের বেশি জেরে বল করে। তারপর সে অ্যারন ফিঞ্চকে দুর্দান্ত ইয়র্কার দিয়ে আউট করলো। চাপের মুখে সে দারুণ বল করেছে। ও যেভাবে বল করছে তাতে মনে হচ্ছে বিশ্বকাপে ইয়র্কার দিয়ে প্রতিপক্ষের পা ভেঙে দেবে।’

এশিয়া কাপে ভারতীয় দলে তারকা পেসার যশপ্রীত বুমরাহের না থাকাটা দলের জন্য বড় ক্ষতির কারণ ছিল। কেননা দলে বুমরাহর অভাব পূরণ করতে পারেনি কোনো বোলার। দুই মাস পর ইনজুরি থেকে ফিট হয়ে বুমরাহ দলে ফেরায় বেশ স্বস্তিতেই আছে রোহিত শর্মার দল। 

এসএইচ/এটি/এনইউ