পাকিস্তানের মাটিতে দুই ফর‌ম্যাটের সিরিজ খেলতে যাবে নিউজিল্যান্ড। এই সিরিজকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রস্তুতি হিসেবে দেখছে দু’দল। তবে পাকিস্তানের সামনে আরও একটি মঞ্চ রয়েছে, এশিয়া কাপের জন্যও তারা এই সিরিজে প্রস্তুতি সারতে চায়। তবে অজ্ঞাত কারণে সিরিজের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। পেছানো হয়েছে একদিন।
 
সোমবার (২০ মার্চ) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ৫ ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচই অনুষ্ঠিত হবে। শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ ১৩ এপ্রিলের পরিবর্তে শুরু হবে ১৪ এপ্রিল।

পরিবর্তিত সূচিতে সিরিজটি শুরুর পর পাঁচটি ২০ ওভারের ম্যাচ হবে ১৪, ১৫, ১৭, ২০ ও ২৪ এপ্রিল। এদিকে, আগের মতোই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২৬ এপ্রিল এবং শেষ ৭ মে। পরিবর্তন এসেছে এই সংস্করণের মাঝের তিন ম্যাচের সূচিতে। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ওয়ানডে মাঠে গড়াবে যথাক্রমে ৩০ এপ্রিল, ৩ ও ৫ মে।

ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তবে আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ৫০ ওভার ক্রিকেটের বিশ্বকাপের জন্য দুই দলের প্রস্তুতির ভালো মঞ্চ। এর পরের বছর জুন-জুলাইয়ে ওয়েস্ট-ইন্ডিজ ও আমেরিকার মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও এই সিরিজকে কাজে লাগাতে চাইবে দু’দলই।

এএইচএস