ছবি: সংগৃহীত

৬.৪ ওভার বোলিং করেছেন। সবমিলিয়ে ৭ ওভার পূর্ণ না হলেও উইকেট শিকার করেছেন ৭টি। অথচ প্রতিপক্ষকে রান নিতে দিলেন না একটিও। ইনিংস শেষে বোলিং ফিগার দাঁড়াল অবিশ্বাস্য; ৬.৪–৬–০–৭।

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে বিধ্বংসী এই বোলিং করেছেন সুনীল নারিন। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর (টিঅ্যান্ডটি) পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত ম্যাচটি ছিল টিঅ্যান্ডটি ক্রিকেট বোর্ড প্রিমিয়ার ডিভিশন ওয়ানের। চার দিনের এই ম্যাচে নারাইন মাঠে নামেন কুইনস পার্ক ক্রিকেট ক্লাবের হয়ে, প্রতিপক্ষ ছিল ক্লার্ক রোড ইউনাইটেড।

শনিবার প্রথমে ব্যাট করতে নামা ক্লার্ক রোড প্রথম তিন উইকেট হারায় ৩০ রানের মধ্যে। এরপর নারিনের ঘূর্ণির কবলে পড়ে তারা। চতুর্থ থেকে দশম, ক্লার্ক রোডের শেষ ৭ উইকেটই তুলে নেন ডানহাতি এ অফ স্পিনার। এর মধ্যে চারজন আউট হন ক্যাচ দিয়ে, দুজন এলবিডব্লু আর একজন বোল্ড।

তবে উইকেটসংখ্যার চেয়ে অবিশ্বাস্য রান না দেওয়াটা। ৪০ ডেলিভারির মধ্যে উইকেট পেয়েছেন ৭টিতে। বাকি ৩৩ বলে এক রানও নিতে পারেননি কেউ। অথচ নারিনের অপর প্রান্তে বল হাতে নেওয়া সব বোলারই রান দিয়েছেন। ক্লার্ক রোড প্রথম ইনিংসে ৭৬ রান তোলে।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। তোলে ৩২৫ রান। এই ইনিংসে ১০১ রানে ৬ উইকেট নেন নারিন। কুইনস পার্ক ম্যাচ জেতে ৫ উইকেটে।

এইচজেএস