আসন্ন আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার। সাকিব আল হাসান-মোস্তাফিজুর রহমানদের পাশাপাশি এবার প্রথমবারের মতো দল পেয়েছেন লিটন দাস। তবে আইপিএল খেলতে যাওয়া নিয়ে বেধেছে বিপত্তি। বিসিবি থেকে এখনো মেলেনি অনাপত্তিপত্র (এনওসি)। জানানো হয়েছে দেশের খেলা শেষ করেই তবে যেতে হবে আইপিএলে। সবশেষ টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও বিসিবির সুরেই কথা বলেছেন। 

তবে বিসিবির এমন সিদ্ধান্তে খুশি নন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। সোমবার (২৭ মার্চ) বিকেএসপিতে ডিপিএলে লিজেন্ড অব রূপগঞ্জের হয় ৫ উইকেট তুলে নিয়ে হয়েছেন ম্যাচসেরা। এরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব-লিটনদের আইপিএল খেলার অনুমতি দেওয়া প্রসঙ্গে জানালেন নিজের মতামত।

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএল। সেসময় ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। আর সে কারণে আইপিএলের শুরুর দিকে ছাড়পত্র পাচ্ছেন না সাকিব-লিটনরা। 

 আরও পড়ুন: টসের পর দল ঘোষণাসহ আইপিএলে তিন নিয়মে বদল

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, 'একটা টেস্ট ম্যাচের পর হয়তোবা যেতে পারবে। তারপরেও আমার কাছে মনে হয় টেস্ট ম্যাচ যদি ম্যানেজেবল হয় কাউকে দিয়ে। গেলে তো সমস্যা নেই। পৃথিবীর অন্যান্য দেশ তো কোনো খেলোয়াড়কে আটকাচ্ছে না। আমাদের শুধু শুধু আবেগী হয়ে তো লাভ নেই। আমরা তো অনেক খেলোয়াড়কে পরিবর্তন করে খেলাচ্ছি, খেলাচ্ছি না তা তো না। শুধু ওদের ক্ষেত্রেই ভালো জায়গায় যখন সুযোগ পায় তখন বার বার আটকানো ঠিক না।'

মাশরাফি আরো বলছিলেন, 'ওদের সঙ্গে খোলামেলা আলাপ করা উচিত ওরা যদি মন থেকে যেতে চায় সেক্ষেত্রে কেন নয়? আর আয়ারল্যান্ডের সঙ্গে টেস্ট ম্যাচ কিছু ক্ষেত্রে আমার মনে হয় ম্যানেজ করার সক্ষমতা আমাদের আছে, বিশেষ করে টেস্ট ম্যাচে। আল্টিমেটলি সারা পৃথিবীর খেলোয়াড় তো যাচ্ছে তাই না শুধু শুধু আমাদের খেলোয়াড়দের আটকে রেখে লাভ কি।'

এসএইচ/এফআই