বিশ্বজুড়ে এমন কয়েকজন নারী ক্রিকেটার রয়েছেন যারা ক্রিকেটার না হয়ে অনায়াসে কোনো অভিনেত্রী বা মডেল হতে পারতেন। কিন্তু তাদের ধ্যানজ্ঞান জুড়ে শুধু ক্রিকেট। ভারতের তেমনই তিনজন ক্রিকেটার স্মৃতি মান্দানা, তানিয়া ভাটিয়া ও হারলিন দেওল। যারা মাঠের পারফরম্যান্সের পাশাপাশি রূপের কারণেও ভক্তদের কাছে অনেক জনপ্রিয়। 

স্মৃতি মান্দানা

ক্রিকেটের ২২ গজে যে কয়জন রূপবতী রমণী শাসন করছেন তাদের মধ্যে অন্যতম ভারতের স্মৃতি মান্দানা। ব্যাট হাতে মাঠে ঝড় তোলা ভারতীয় ক্রিকেটে ‘ন্যাশনাল ক্রাশ’ স্মৃতি কোনো অংশেই অভিনেত্রীর চেয়ে কম নযন। ব্যাট হাতে যেমন মাঠের মধ্যে ঝড় তুলতে পারেন ঠিক তেমনই তরুণ-যুবকদের হৃদয়েও ঝড় তোলেন। ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওডিআই ম্যাচে অভিষেক হয় এই সুন্দরী ক্রিকেটারের।

 

তানিয়া ভাটিয়া

ভারতীয় মহিলা উইকেটকিপার ব্যাটসম্যান তানিয়া ভাটিয়ার লুক নিয়েও কম চর্চা হয় না। তার সৌন্দর্যে হার মানবেন চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রীরাও।

হারলিন দেওল

বিশ্বের সুন্দরী মহিলা ক্রিকেটারদের মধ্যে একজন হলেন হারলিন দেওল। তিনি ২০১৯ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের মাধ্যমে ক্রীড়াজগতে প্রবেশ করেন। শুধু ক্রিকেট নয়, তার সৌন্দর্যের কারণেও ভক্তদের কাছে বেশ জনপ্রিয় হারলিন দেওল।