ছবি: সংগৃহীত

মে মাসের শেষের দিকে উপমহাদেশে বৃষ্টি খুবই সাধারণ দৃশ্য। তবে আজ রাতে আহমেদাবাদের বৃষ্টি ক্রিকেট ভক্তদের হৃদয়ে রীতিমতো তীরের মতোই বিঁধছে। কারণ এই বেরসিক বৃষ্টিতে  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে ইতোমধ্যেই বিলম্ব হয়েছে। তবে আশার খবর হচ্ছে, এই মুহূর্তে আহমেদাবাদে বৃষ্টি নেই। 

নির্ধারিত সময়ের প্রায় ১ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও টস হয়নি। এমনকি বৃষ্টি থামলেও আরও প্রায় ঘন্টাখানেক সময় লাগতে পারে মাঠ প্রস্তুত করতে। যদিও ইতোমধ্যেই উইকেটের কভার সরানো হয়েছে এবং গ্রাউন্ড স্টাফরা পুরোদমে কাজ শুরু করে দিয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে এখনও খেলা শুরুর কোনো নির্ধারিত সময় জানানো হয়নি।

এরপর যদি আবারও বৃষ্টি হানা দেয়, আর আজ নির্ধারিত সময়ে অন্তত ৫ ওভার করে খেলা সম্ভব না হয়, তাহলে ম্যাচ গড়াবে আগামিকাল রিজার্ভ ডেতে। 

আবহাওয়ার কথা মাথায় রেখে কর্তৃপক্ষ আইপিএল ফাইনালের জন্য রিজার্ভ ডে বা অতিরিক্ত দিন রেখেছে। সেক্ষেত্রে আবার প্রথম থেকেই হবে ম্যাচ। দ্বিতীয় দিনও যদি আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল করে দিতে হয়, তাহলে ট্রফি দেওয়ার ক্ষেত্রে বিচার করা হবে লিগ বা প্লে-অফ পর্বের ফলাফল।  সেখানে পয়েন্ট টেবিলের ওপরের দল অথ্যাৎ গুজরাট চ্যাম্পিয়ন হবে।

এইচজেএস