একের পর এক ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার করোনা আক্রান্ত হচ্ছেন। শচীন টেন্ডুলকার, ইউসুফ পাঠান ও এস বদ্রীনাথের পর এই তালিকায় সর্বশেষ সংযোজন ইরফান পাঠান। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করে নিজের করোনা পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেন তিনি।

এই পর্যন্ত সম্প্রতি শেষ হওয়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নেওয়া মোট চারজন সাবেক ভারতীয় ক্রিকেটার করোনা পজিটিভ হলেন। শনিবার শচীন ও ইউসুফ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান। তারা এখন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। 

পরদিনই করোনা আক্রান্ত হওয়ার কথা জানান বদ্রীনাথও। ভারত লেজেন্ডস দলের হয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে মাঠে নেমেছিলেন ইরফানও। এবার তিনি ট্যুইট করে জানিয়েছেন, তার শরীরেও করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

টুইটারে ইরফান লেখেন, ‘কোনও উপসর্গ ছাড়াই আমি করোনা পজিটিভ চিহ্নিত হয়েছি। আপাতত বাড়িতেই কোয়ারেন্টাইনে আছি। সাম্প্রতিক অতীতে যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তাদের সকলকে করোনা পরীক্ষা করিয়ে নেওয়ার অনুরোধ করছি।’

কয়েকদিন আগেই ভারত লেজেন্ডসের হয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলেছিলেন আক্রান্ত হওয়া চার ক্রিকেটারই। ভারতীয় দলকে চ্যাম্পিয়নও করেন তারা। কিন্তু শচীনের পর ভারত লেজেন্ডসের অন্যতম সদস্য ইউসুফ পাঠান, এস বদ্রীনাথ ও ইরফান পাঠানও করোনা আক্রান্ত হলেন।

এতজন তারকার একসঙ্গে করোনা আক্রান্ত হওয়ার খবরে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে। অনেকেই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজকে দায়ী করছেন। প্রশ্ন উঠছে, গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ নিয়ে আতঙ্কে, তখন বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের নিয়ে এই সিরিজ আয়োজন কতটা যুক্তিসঙ্গত ছিল, তা নিয়ে।

এমএইচ