বাংলাদেশ ক্রিকেটে আলোচনা আর সমালোচনা- পুরোটা জুড়ে থাকেন সাকিব আল হাসান। চলমান জৈব সুরক্ষা বলয়ের উত্তাপের মধ্যেও ঘুরেফিরে আসছে একটি নাম, তিনি সাকিব। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সে দলের সবাই ২ দিনের হোম কোয়ারেন্টাইন করছেন। আগামী ২৪ আগস্ট উঠবেন হোটেলে। সেখানে ৩ দিনের কোয়ারেন্টাইন। তবে বাকিদের সঙ্গে কোয়ারেন্টাইন শুরু করতে পারছেন না সাকিব।

অস্ট্রেলিয়া সিরিজের পর ছুটি কাটাতে পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে যান টাইগার অলরাউন্ডার। বর্তমানে সেখানেই আছেন তিনি। ছুটি কাটিয়ে কবে ফিরবেন সাকিব, কবে যোগ দিবেন দলের সঙ্গে? সে প্রশ্ন আসছে ঘুরেফিরে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, নিউজিল্যান্ড সিরিজে সাকিবের খেলা নিয়ে শঙ্কা নেই, তবে নির্দিষ্ট সময়ে কোয়ারেন্টাইনে প্রবেশ করতে পারছেন না তিনি। আগামী মঙ্গলবার (২৪ আগস্ট) রাত ১টার দিকে ঢাকায় পা রেখে হোটেলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন বাঁহাতি অলরাউন্ডার।

বোর্ডের সেই সূত্র জানায়, ‘সাকিব ২৪ তারিখ রাতে বাংলাদেশে আসবে। সময়ের হিসেবে ২৫ তারিখ। তার আসার আগেই দলের বাকি সদস্যরা হোটেলে উঠবে। একদিনের কোয়ারেটাইন প্রক্রিয়া শেষ হয়ে যাবে। কোয়ারেন্টাইন শেষে ২৭ তারিখ অনুশীলন সূচি আছে আপনারা জানেন। সাকিব একদিন পর কোয়ারেন্টাইন শুরু করায় সেদিন অনুশীলন করতে পারবেন না। তাকেও ৩ দিনের কোয়ারেন্টাইন করবে হবে।’

এদিকে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে খেলোয়াড় আর স্টাফসহ মোট ২৬ সদস্যের দল আসবে কিউইরা। এরই মধ্যে ৫ জন ঢাকায় এসে পৌঁছেছেন। বাকিরা আসবেন ২৪ আগস্ট। এসেই হোটেলে উঠবেন তারা। সমান ৩ দিনের কোয়ারেন্টাইন সফরকারীদের। আগামী ১ সেপ্টেম্বর প্রথম ম্যাচ। শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১০ সেপ্টেম্বর।

টিআইএস/এটি